' কাতার বিশ্বকাপ লাইভ | বাংলাদেশ থেকে লাইভ দেখুন - Result Mela

কাতার বিশ্বকাপ লাইভ | বাংলাদেশ থেকে লাইভ দেখুন

আসসালামু আলাইকুম!ফুটবল ভক্তদের জন্য একরাশ উত্তেজনাময় খেলা হলো ফুটবল বিশ্বকাপ। যা প্রতি ৪ বছর পর পর আন্তর্জাতিকভাবে অনুষ্ঠিত হয়। প্রতিবার বিশ্বকাপ খেলার সময় পাড়ায় পাড়ায়, মহল্লায় মহল্লায় হৈচৈ পড়ে যায়। সবাই সবার পছন্দের দলকে সাপোর্ট করে।
আসন্ন কাতার বিশ্বকাপ-২০২২ অনুষ্ঠিত হতে যাচ্ছে চলতি বছরেরই ২০ নভেম্বর। এর মধ্যে অনেকেই পূর্বপ্রস্তুতি নিচ্ছে যাতে নির্বিঘ্নে, খুব সহজেই ফুটবল বিশ্বকাপ উপভোগ করতে পারে। ঠিক একইভাবে প্রস্তুতি হয়তো আপনিও নিতে চাচ্ছেন কিন্তু সঠিক উপায় আপনার জানা নেই। আজ আপনার এই সমস্যার সমাধান নিয়েই আমরা হাজির। আজ আপনাদেরকে বিস্তারিত জানাবো কাতার বিশ্বকাপ শুরু, ফাইনাল ম্যাচ এবং বিশ্বকাপ লাইভ দেখার সঠিক নিয়ম সম্পর্কে।

কাতার বিশ্বকাপ লাইভ দেখার নিয়ম

ক্রীড়াঙ্গনে খেলার বিশ্বযুদ্ধের আরেক নাম ফিফা। আগামী ২০ নভেম্বর হতে ১৮ ডিসেম্বর পর্যন্ত মোট ৩২ টি দলে ফিফার ২২তম আসর অনুষ্ঠিত হতে যাচ্ছে। ফিফা নিয়ে প্রতিটা দেশের মানুষের মাঝেই উন্মাদনা থাকে। এজন্য সবাই যাতে সুন্দর মতো খেলা উপভোগ করতে পারে তার জন্য ফিফার ব্রডকাস্ট গ্রুপ কাজ করে যাচ্ছে।
কাতার বিশ্বকাপ লাইভ দেখার সুযোগ রয়েছে দুইভাবে। যেমন- ১. মোবাইলে ২. টেলিভিশন চ্যানেলে। বাংলাদেশে বেশ কয়েকটি টেলিভিশন চ্যানেলে কাতার বিশ্বকাপ ২০২২ সম্প্রচারিত হবে৷ সেগুলোসম্পর্কেনিচেরঅংশেজানবো।

টি স্পোর্টস চ্যানেল

টি স্পোর্টস বাংলাদেশের নিজস্ব একটি অন্যতম খেলাধুলা বিষয়কস্যাটেলাইট চ্যানেল। এই চ্যানেলের মালিক বসুন্ধরা গ্রুপ। বাংলাদেশে বিশ্বকাপ ম্যাচ সম্প্রচার স্বত্ব কিনে নিয়েছে টি স্পোর্টস চ্যানেল। আসন্ন বিশ্বকাপ টুর্নামেন্ট সরাসরি টি স্পোর্টস চ্যানেলে সম্প্রচার করা হবে। এবিষয়ে টি স্পোর্টসের প্রধান নির্বাহী ইশতিয়াক সাদেক বলেন- বিশ্বকাপ ফুটবল নিয়ে বাংলাদেশে এর আগেও বিভিন্ন অনুষ্ঠান হয়েছে। কিন্তু আমাদের ভাবনা এবারে একেবারেই আলাদা। ইন্টারন্যাশনাল বিভিন্ন স্পোর্টস চ্যানেলের সাথে পাল্লা দিতে চাই। সে অনুযায়ে পরিকল্পনা করা হয়েছে। আশা করি, টি স্পোর্টস চ্যানেলের দর্শকরা গর্ব করে অনুষ্ঠান দেখতে পারবে।

কাজের ব্যস্ততায় অনেকেই টিভির সামনে বসে খেলা দেখতে পারবেন না। তাদের জন্য রয়েছে অন্যরকম ব্যবস্থা। আজকাল সবার হাতেই একটি আ্যন্ড্রোয়েড ফোন থাকে। এই আ্যন্ড্রোয়েড ফোনের মাধ্যমেই সবাই যেকোনো স্থান থেকেই খুব সহজেই খেলা দেখতে পারবে। মোবাইলে খেলা দেখতে হলে যেসব আ্যপস প্রয়োজন সেগুলোর মধ্যে আজ আপনাদেরকে বিশেষ একটি আ্যপস সম্পর্কে বিস্তারিত জানাবো। সেটি হলোবাংলালিংক এর টফি।

টফি আ্যপে কাতার বিশ্বকাপ লাইভ

টফি আ্যপ হলো বাংলাদেশের জনপ্রিয় বাংলালিংক কোম্পানির স্বত্বগত একটি আ্যপ। এই আ্যপে বিভিন্ন মুভি, গান,ভিডিও ইত্যাদি দেখার পাশাপাশি লাইভ খেলা দেখা যায়। আসন্ন কাতার বিশ্বকাপ ২০২২ এর লাইভ স্ট্রিমিংও করা হবে এই টফি আ্যপে। কাতার বিশ্বকাপ ২০২২ সম্প্রচারের স্বত্বগত অধিকার কিনেছে বাংলালিংক কোম্পানি।
বাংলালিংক কে স্পোর্টস এর সাথে একটি সাব-লাইসেন্সেসিং চুক্তির মাধ্যমে এ স্বত্ব কিনে নেয়। এবিষয়ে এক প্রেস ব্রিফিংয়ে বাংলালিংক-এর চিফ কমার্শিয়াল অফিসার উপাঙ্গ দত্ত বলেন, “বিশ্বব্যাপী জনপ্রিয় এই খেলার আসরকে আমাদের ডিজিটাল প্ল্যাটফর্মে নিয়ে আসার লক্ষ্যে কে স্পোর্টস-এর সাথে চুক্তিবদ্ধ হতে পেরে আমরা আনন্দিত। এর মাধ্যমে আমরা দেশের প্রযুক্তি ব্যবহারকারী গ্রাহকদের নিজেদের মতো করে বিশ্বকাপ উপভোগের সুযোগ দিতে চাই। মোবাইলে দেশের যেকোনো স্থান থেকে বিশ্বকাপ দেখার এক নতুন অভিজ্ঞতা পাবেন তারা। বাংলালিংক-এর গ্রাহকরা আমাদের সর্বোচ্চ গতির ফোরজি দিয়ে স্ট্রিমিং করতে পারবেন। দেশের সব ফুটবলপ্রেমী যাতে খেলা উপভোগ করতে পারে তাই এই স্ট্রিমিং সার্ভিসটি সব নেটওয়ার্কের জন্য উন্মুক্ত করার পরিকল্পনা করছি আমরা। টফি টিভি অ্যাপের মাধ্যমে এটি উপভোগ করা যাবে অ্যান্ড্রয়েড টিভিতেও।”
অফিসার উপাঙ্গ দত্তের ব্রিফিং থেকে বোঝা যায় যে টফি আ্যপে খেলা দেখতে পারবে যেকোনো নেটওয়ার্ক থেকে। সুতরাং, টফি আ্যপ হলো বাংলাদেশের একমাত্র ডিজিটাল প্ল্যাটফর্ম যেখানে কাতার বিশ্বকাপ ২০২২ সরাসরি লাইভ স্ট্রিমিং করা হবে।
এছাড়াও,Yacine TV, Jio TV আ্যপ আছে যেগুলোর মাধ্যমেও বিশ্বকাপ দেখা সম্ভব।

কাতার বিশ্বকাপ শুরু এবং ফাইনাল ম্যাচকবে?

কাতার বিশ্বকাপ ২০২২ অনুষ্ঠিত হবে ২০শে নভেম্বরএবংযাচলবে১৮ ডিসেম্বর পর্যন্ত। বাংলাদেশ সময় অনুযায়ী বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা,রাত ১০টা এবং রাত -১টায় বিভিন্নম্যাচঅনুষ্ঠিত হবে। এবারের বিশ্বকাপ কাতারেরঅত্যাধুনিক৫টি ভ্যেনুতে অনুষ্ঠিত হবে। কাতার বিশ্বকাপের বিশেষ কিছু ম্যাচের সময়সূচি হলো-
কোয়ার্টার ফাইনালঃ ৯ ডিসেম্বরথেকে১০ ডিসেম্বর পর্যন্ত, রাত ১টা এবং ৯ টায় পরপর অনুষ্ঠিত হবে।
সেমিফাইনালঃ ১৩ই ডিসেম্বর থেকে১৪ই ডিসেম্বর, রাত ১টায় অনুষ্ঠিত হবে।
তৃতীয় সেমিফাইনালঃ ১৭ ডিসেম্বরে সেমিফাইনালে দুই পরাজিত দল নিয়ে রাত ৯টায় অনুষ্ঠিত হবে।
ফাইনালঃ ১৮ই ডিসেম্বরে দুই সেমিফাইনাল বিজয়ী দল নিয়ে রাত ৯টায় খেলা অনুষ্ঠিত হবে।

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *